আলোর মিনার আল্লামা মুফতী মোজাফফর সাহেব রহ.

আলোর মিনার আল্লামা মুফতী মোজাফফর সাহেব রহ.

আলোর মিনার আল্লামা মুফতী মোজাফফর সাহেব রহ. রফীকে আ’লা’র ডাকে সাড়া দিয়েছেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউ’ন।

দেশের অন্যতম খালিস দীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া পটিয়া’র(চট্টগ্রাম) নন্দিত, বিদগ্ধ, প্রবীণ মুহাদ্দিস ও মুফতী, হেফাজতে ইসলাম বাংলাদেশ’র নায়েবে আমির, ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান, দীনের পতাকাবাহী খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ, বর্ষীয়ান আলেমেদ্বীন আল্লামা মুফতি মোজাফফর আহমদ সাহেব রহ. গত ২ মে সকাল সাড়ে দশটার দিকে ঢাকার একটি হাসপাতালে মহান আল্লাহর ডাকে সাড়া দিয়েছেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউ’ন।

ক্ষণজন্মা, রসবোধসম্পন্ন,আল্লামা মুফতি মোজাফফর আহমদ সাহেব রহ.ভয় ভীতি বিদায় করে ঈমানী বলে বলীয়ান হয়ে ন্যায়, ইনসাফ ও সত্যের পক্ষে কথা বলতেন নির্ভীক কণ্ঠে। সাহসীকতার সাথে এগিয়ে যেতে উদবুদ্ধ করতেন বলিষ্ঠ কণ্ঠে। হুমকী, ধমকী, আস্ফালন আর প্রতিকুলতা মুকাবেলা করে তিনি এগিয়ে যেতেন নিষ্ঠার সাথে।

সজীব কণ্ঠের অধিকারী, প্রাণবন্ত একজন মানুষ ছিলেন তিনি। যিনি আমাদের পেলে উচ্ছ্বসিত হয়ে উঠতেন, স্নেহ আর মমতায় বুকে টেনে নিতেন, দু’আ দিতেন, অভয় দিতেন, অনুপ্রাণিত করতেন, পরামর্শ দিতেন, শান্তনা দিতেন, সাহস দিতেন, অনুপ্রেরণা যোগাতেন, উদ্বুদ্ধ করতেন, উজ্জীবিত করতেন, মায়া-মমতা, আবেগ, স্নেহ, ভালবাসায় আপন করে নিতেন, কাছে টানতেন। দুনিয়ার অন্যতম এই নকীব আজ নেই। তিনি নেই বলতেই বুকটা হাহাকার করে উঠে।

একে একে সবাই চলে যাচ্ছেন। এ মনিষীকে অনেকবার দেখেছি। বছরের পর বছর দেখেছি। দেখেছি আরো অনেক মনীষীকে। কথা বলায়, পথচলায়, দ্বীনের জন্য রাজপথে। তাঁরা কেউ এখন নেই।সব দিকে শুন্য শুন্য লাগে।মনে হাহাকার জাগে।ভয় হয়,বড় ভয় হয়। বেদনায় নীল হয়ে যায় হৃদয়। তাঁর কথা কথা মনে হলে মুহূর্তেই বাঁধা টপকাতে চায় দুটি চোখ। তিনি জান্নাতুল ফেরদাওসবাসী হোন মহান রবের করুণাছায়ায়।

হযরত মরহুম রহ.’র জন্য আমি মহান আল্লাহর শাহী দরবারে বিনম্র ফরিয়াদ করছি, আল্লাহ!আপনি আপনার এই প্রতিবাদী,সাহসী, মুখলিস আলেম বান্দাহকে আপনার রহমতের শীতল চাদরে আবৃত করে চিরস্থায়ী জান্নাতের মেহমান করে নিন। আমীন।

আল্লামা মুফতি মোজাফফর আহমদ সাহেব রহ.’র ইন্তেকালে আমি গভীর ভাবে শোকাহত। আমি তাঁর মাগফিরাত কামনা করছি এবং হযরত মরহুমের শোক সন্তপ্ত পরিবার, আত্মীয়,স্বজন, তাঁর ছাত্র এবং শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জানাচ্ছি।

কাল (০৩/০৫/২০১৭) সকাল ১১ টায় জামিয়া ইসলামিয়া পটিয়া মাদ্রাসা ময়দানে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × three =