স্কুলে সিনেমা প্রদর্শন শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের মুখে ঠেলে দেবে

স্কুলে সিনেমা প্রদর্শন শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের মুখে ঠেলে দেবে

দেশীয় চলচ্চিত্রে দর্শক টানার নামে স্কুলে শিক্ষার্থীদের সিনেমা দেখানোর উদ্যোগের তীব্র সমালোচনা করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির আল্লামা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী।

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি কর্তৃক এ উদ্যোগের তীব্র সমালোচনা করে  তিনি বলেন, সুশিক্ষা জাতির মেরুদণ্ড। সুশিক্ষার মাধ্যমে দেশ ও জাতিকে আদর্শ নাগরিক উপহার দেওয়া প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের মূল লক্ষ্য। দেশে সুশিক্ষার অভাবে আদর্শ মানুষ তৈরি হচ্ছে না। সর্বত্র অনিয়ম, দুর্নীতি, ইভটিজিং, নারীর প্রতি সহিংসতার ব্যাপক সয়লাব চলছে। এমতাবস্থায় কোমলমতি শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিকভাবে সিনেমা দেখানোর ব্যবস্থা করলে শিক্ষার মূল উদ্দেশ্য ব্যাহত হবে। এ সিদ্ধান্ত ছাত্রসমাজের নৈতিক চরিত্র এবং শিক্ষাব্যবস্থাকে ধ্বংসের মুখে ঠেলে দেয়ার ঘৃণ্য ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়। এদেশের তৌহিদী জনতা এই সিদ্ধান্ত কিছুতেই মেনে নেবে না। যে কোন মূল্যে তা প্রতিহত করবে।

রাজধানীর কামরাঙ্গীরচর মাদ্রাসায় শনিবার সন্ধ্যায় খেলাফত আন্দোলনের এক জরুরি বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা হেদায়াতুল্লাহ বাশার, প্রচার সম্পাদক মুফতি সূলতান মহিউদ্দিন, যুব বিষয়ক সম্পাদক মুফতি ফখরুল ইসলাম, ছাত্র বিষয়ক সম্পাদক মুফতি ইলিয়াস মাদারীপুরী, হাফেজ আবুল কাশেম, মাস্টার আনসার উদ্দিন হাওলাদার, ঢাকা মহানগর প্রচার সম্পাদক মোফাচ্ছির হোসেন, এবিএম বশির,মিজানুর রহমান প্রমুখ।

সভায় আল্লামা আতাউল্লাহ ছাত্র সমাজের চরিত্র হননের এহেন অপপ্রয়াস থেকে অবিলম্বে বিরত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, এ ধরনের সুপারিশ একটি মুসলিম দেশের কোন মন্ত্রণালয় করতে পারে না। এ থেকে বিরত না হলে দেশবাসী তা রুখে দাঁড়াতে বাধ্য হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =