ইসলামী সঙ্গীতে ইকবালের রেকর্ড

ইসলামী সঙ্গীতে ইকবালের রেকর্ড

ইসলামী সঙ্গীতে নতুনত্ব আনতে আধুনিক ধারাকে সমন্বয় করে সামী ইউসুফ, মাহের জেইনসহ আরো কয়েকজন শিল্পী বেশ সুনাম কুড়িয়েছেন। সেই ধারাতে যুক্ত হয়ে ইসলামী সঙ্গীতাঙ্গনে আরো ভিন্নমাত্রা যোগ করেছেন বাংলাদেশের নাশিদ শিল্পী ইকবাল হোসাইন জীবন।

গানের প্রতি অনুরাগ থেকেই এই পেশায় আসেন শিল্পী ইকবাল হোসাইন। গানের সাথে দীর্ঘদিন জড়িত থাকলেও সম্প্রতি ইকবাল এইচ জে নামে বেশ জনপ্রিয়তা লাভ করেন। জনপ্রিয় শিল্পীদের সাথে পাল্লাদিয়ে ইউটিউবে তার গাওয়া গান দেখতে ভক্তদের ভীড় বেড়েছে। ২০১৩ সাল থেকে তিনি রিলিজিয়াস থিম নিয়ে গান শুরু করেন তিনি, এরপরই শ্রোতাদের নিকট থেকে পেয়েছেন অভাবনীয় সাড়া।

তার প্রকাশিত সর্বশেষ এ্যালবাম মেইক মি ইউর ফ্রেন্ড অ্যালবামটির ‘হাসবি রাব্বি’ গানটি ইউটিউবের দুটো চ্যানেল থেকে ভিউ হয়েছে ৫ মিলিয়ন। যা ইসলামীসহ পুরো সঙ্গীতাঙ্গনে এক অনন্য রেকর্ড। মেইক মি ইউর ফ্রেন্ড অ্যালবামের অন্যান্য গান যেমন লাব্বাইক আল্লাহুমা লাব্বাইক, হতাশা, প্রভু, ওয়াইফ, ও এ্যালবামের টাইটেল ট্র্যাক মেইক মি ইউর ফ্রেন্ড দর্শকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।

এমন সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখায় তিনি ২০১৬ সালে ইউএসএ নাশিদ আর্টিস্ট ও এ্যারেজার বেস্ট নাশিদ আর্টিস্ট পুরস্কার লুফে নেন। আমেরিকা, ইংল্যান্ড, আমেরিকার নিউজার্সি, মিশিগান, আটলান্টিক সিটি, ইংল্যান্ডের ওল্ডহাম, বার্মিংহাম, ম্যানচেস্টার, আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনসহ বেশকিছু শহরে সফলভাবে কনসার্ট করছেন ইসলামিক ঘরানার বাংলাদেশী এ শিল্পী।

সূত্র: ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 3 =