আল্লাহর সার্বভৌমত্ব প্রতিষ্ঠায় প্রয়োজন কুরআনের চেতনা [ভিডিও]

আল্লাহর সার্বভৌমত্ব প্রতিষ্ঠায় প্রয়োজন কুরআনের চেতনা [ভিডিও]

সমাজে আল্লাহর সার্বভৌমত্ব প্রতিষ্ঠায় কুরআনকে নিজেদের চেতনায় মিশিয়ে ফেলার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ইসলামিক ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আল্লামা সাইয়্যেদ কামাল উদ্দিন জাফরী।

তিনি বলেন, কুরআনের নিয়মিত অধ্যয়ন ও গবেষণায় আমাদের বেশি করে সময় দিতে হবে। আল্লাহর সার্বভৌমত্ব প্রতিষ্ঠায় কুরআনকে এ সমাজে ছড়িয়ে দিতে হবে। কুরআনকে নিজেদের নেশায়, চেতনায় মিশিয়ে দিতে হবে।

কুরআনেই সমস্যার সমাধান অন্বেষন করতে হবে জানিয়ে আল্লামা জাফরী বলেন, যে সমাজে আল্লাহর সার্বভৌমত্ব স্বীকৃত, মানুষের সাম্য স্বীকৃত, ব্যক্তি স্বাধীনতা সুরক্ষিত এবং মতামত দেয়ার স্বাধীনতা সংরক্ষিত, সেই সমাজই আদর্শ সমাজ।

শনিবার জমিয়তুল মোফাসসেরীন বাংলাদেশের আয়োজনে ‘আদর্শ সমাজ গঠনে মাহে রমজানের ভূমিকা শীর্ষক’ আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজধানীর বায়তুল মোকাররম সংলগ্ন বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন অডিটরিয়ামে  এ আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

আল্লামা জাফরী বলেন, প্রতিদিন মসজিদ থেকে পাঁচবার ঘোষিত (আজান) হচ্ছে আল্লাহু আকবার (আল্লাহই মহান)। কিন্তু বাস্তবে এ সমাজে আল্লাহর সার্বভৌমত্ব  প্রতিষ্ঠিত নেই। আর বাকি যে (আদর্শ সমাজের)বৈশিষ্ট্যগুলো আছে সেগুলো তো নেই-ই। জমিয়তুল মোফাসসেরীনের আলেমদের এসব বিষয় তুলে ধরার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, ইসলামের আলোকে যদি সমাজ গড়ে ওঠে তাহলে ওই সমাজে শান্তি ও নিরাপত্তা বিরাজ করবে। নির্ঝঞ্ঝাট সমাজ হবে, একটা বোদ্ধা সমাজে রূপান্তর হবে।

দেশবরেণ্য এ মোফাসসীর বলেন, যে মাসে কুরআন নাযিল হয়েছে সে মাসে বেশি বেশি কুরআন তেলাওয়াত করতে হবে। কুরআনকে বুঝেশুনে পড়তে হবে। তাকে চেতনায় মিশিয়ে ফেলতে হবে।

সংগঠনের সভাপতি অধ্যক্ষ মাওলানার কে এম আবদুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক মাওলানা কবি রুহুল আমীন খান ও বাংলাদেশ ইসলামিক ইউনিভার্সিটির অধ্যাপক মাওলানা রফিকুর রহমান মাদানী।
ছারছীনা দরবার শরীফের ছোট হুজুর ও জমিয়তুল মোফাসসেরীনের সেক্রেটারি জেনারেল শাহ মো. আরিফ বিল্লাহ ছিদ্দিকীর পরিচালনায় আলোচনায় অংশ নেন জমিয়তুল মোফাসসেরীনের সহ-সভাপতি মাওলানা আব্দুল হাকিম মাদানী, এটিএন বাংলার অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোস্তাফিজুর রহমান, আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে শামীম সাঈদী, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা আবু হানিফ নেছারী, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা শহিদুল ইসলাম বারাকাতী,জমিয়তুল মোফাসসেরীনের সাংগঠনিক সম্পাদক মাওলানা মোশাররফ হোসাইন, বায়তুলমাল সম্পাদক মাওলানা আবদুর রউফ বিক্রমপুরী, প্রচার সম্পাদক মাওলানা মাসুদুজ্জামান নূরী, জমিয়তুল মোফাসসেরীনের ঢাকা মহানগরী সভাপতি মাওলানা আবদুস সালাম, সাধারণ সম্পাদক মাওলানা সালাহউদ্দীন আশরাফী, সাংগঠনিক সম্পাদক মাওলানা কামারুজ্জামান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 2 =