আল্লামা আবুল ফাতাহ মুহাম্মদ ইয়াহইয়া আর নেই

আল্লামা আবুল ফাতাহ মুহাম্মদ ইয়াহইয়া আর নেই

বিশিষ্ট গবেষক ও দেশবরেণ্য ইসলামী চিন্তাবিদ, বহু অবিস্মরণীয় গ্রন্থ প্রণেতা, জামিয়া মালিবাগের নন্দিত, বিদগ্ধ, প্রবীণ মুহাদ্দিস,বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সহকারি মহাসচিব আল্লামা আবুল ফাতাহ মুহাম্মদ ইয়াহইয়া রহ. আর নেই।

শনিবার সকাল সাড়ে দশটার দিকে রাজধানীর কাকরাইলে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

এ খবর নিশ্চিত করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন লালবাগ মাদরাসার অধ্যাপক মুফতি ফয়জুল্লাহ।

গবেষক,ক্ষণজন্মা, রসবোধসম্পন্ন আল্লামা আবুল ফাতাহ মুহাম্মদ ইয়াহইয়া ভয়ভীতিকে উপেক্ষা করে ঈমানী বলে বলীয়ান হয়ে ন্যায়, ইনসাফ ও সত্যের পক্ষে কথা বলার প্রশিক্ষণ দিতেন।

মুফতি ফয়জুল্লাহ বলেন, এ মনীষীকে ১৯৮৩ সাল থেকেই আমি জানি। বছরের পর বছর দেখেছি। কথা বলায়, পথচলায়, দ্বীনের জন্য রাজপথে।

মালিবাগে বাদ এশা প্রথম জানাযা: আজ শনিবার বাদ এশা প্রিয় কর্মস্থল মালিবাগ জামিয়ায় অনুষ্ঠিত হবে আল্লামা আবুল ফাতাহ ইয়াহইয়ার প্রথম জানাযা।

আগামীকাল সকালে তার দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হবে তার গ্রামের বাড়ি ময়মনসিংহের মালিডাঙ্গায়।

তার ভাই নজরুল ইসলাম জানান, মালিডাঙ্গায় দ্বিতীয় জানাযায় ইমামতি করবেন আল্লামা আবুল ফাতাহ ইয়াহইয়ার ছেলে মাওলানা আবু নাঈম মুহাম্মদ সাজীদ।

হেফাজত আমিরের শোক: তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন হেফাজত ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী। তিনি

আল্লামা আবুল ফাতাহ মুহাম্মদ ইয়াহইয়া সাহেব রহ.-এর ইন্তেকালে আলেম-উলামা ডটকম পরিবার গভীরভাবে শোকাহত। আমরা তাঁর মাগফিরাত কামনা করছি এবং হযরত মরহুমের শোক সন্তপ্ত পরিবার, আত্মীয়-স্বজন, তাঁর ছাত্র এবং শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + 19 =