মুসলমানদেরকে হারানো গৌরব ফিরিয়ে আনতে হবে

মুসলমানদেরকে হারানো গৌরব ফিরিয়ে আনতে হবে

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম (সাহেবজাদা ও খলিফা -শায়েখ চরমোনাই রহঃ) বলেছেন, মুসলমানদের সবচেয়ে দুর্দিন চলছে। মুসলমানরা যতদিন দ্বীন ও ইসলামের উপর মজবুত ছিলো ততদিন মুসলমানরা ছিলো সিংহের জাতি। তখন তারা বিশ্ব নেতৃত্ব দিয়েছিল। মুসলমানরা কুরআন-সুন্নাহ থেকে দুরে সরে যাওয়ার কারণে সবচেয়ে লাঞ্জিত-বঞ্চিত ও পদদলিত। মুসলমানদেরকে পুনরায় হারানো গৌরব ফিরিয়ে আনতে হবে। এজন্য প্রয়োজন ইসলামের উপর পুরোপুরি প্রবেশ করা।

আল্লাহর নির্দেশ “তোমরা ইসলামে পুরোপুরি প্রবেশ করো এবং শয়তানের পদাঙ্ক অনুসরণ করো না।” তিনি সকলকে ইসলামের পথে আহবান জানিয়ে বলেন,সকল মত ও পথ ছেড়ে ইসলামকে আঁকড়ে ধরতে হবে। তাগুতি পথ ও মত ছেড়ে ইসলামের সুশীতল ছায়াতলে সকলকে সমবেত হতে হবে। বৃহত্তর মুসলমান দেশে ইসলামের বিধান প্রতিষ্ঠিত না থাকায় নাস্তিক-মুরতাদ ও উগ্রধর্মবিদ্বেষী চক্রগুলো মুসলমানদের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত।

মুফতী ফয়জুল করীম বলেন, প্রচলিত নোংরা রাজনীতির করালগ্রাসে জনজীবন বিপর্যস্ত। রাজনীতি মানুষের কল্যাণের জন্য। যে রাজনীতি মানুষের কল্যাণের পরিবর্তে অকল্যাণ বয়ে আনে তা কোনো মুসলমান করতে পারে না। ইসলামী রাজনীতি মানুষের কল্যাণ ও অধিকার নিশ্চিত করে। ভোগবাদীকে সমর্থন করে না। কাজে শান্তি ও কল্যাণ নিশ্চিত করতে হলে সকলকে ইসলামী রাজনীতি তথা শায়েখ চরমোনাই’র নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে।

মঙ্গলবার (৪ এপ্রিল) নওগাঁ শহরস্থ হাট নওগাঁ স্কুল মাঠে বিশাল ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব একথা বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + seven =